রবিবার ৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচক বাড়লেও কমেছে লেনদেন

  |   সোমবার, ০৮ জুলাই ২০২৪   |   প্রিন্ট   |   43 বার পঠিত

সূচক বাড়লেও কমেছে লেনদেন

আজ ০৮ জুলাই সূচকের লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পতনে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের উঠানামার মধ্য দিয়ে লেনদেন হতে দেখা যায়। দিনশেষে প্রধান সূচক বাড়লেও টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১০ শতাংশ বা ৫.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৬৪.৬৩ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২১৫.১৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৪.৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৫৯.৮৯ পয়েন্টে।

এদিনভর লেনদেন হওয়া ৩৯৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৪ টির, কমেছে ১৯৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৪১.৬২ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৩০ কোটি ৯৮ লাখ ২২ হাজার ৭১৭ টি শেয়ার ২ লাখ ৪৬ হাজার ৪৮৫ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮৮৮ কোটি ৫৭ লাখ ৭১ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৭ জুলাই ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.১১ শতাংশ বা ৬১.৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ৫ হাজার ৫৫৮.৯৪ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৬.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১ হাজার ২১৪.৮৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৩.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১ হাজার ৯৬৪.৪৯ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছিল ৩০৫ টির, কমেছিল ৬৯ টির এবং অপরিবর্তিত রয়েছিল ২৪ টির। অর্থাৎ পুঁজিবাজারে গত কার্যদিবসে ৭৬.৬৩ শতাংশ শেয়ারের দর বেড়েছিল।

গত কার্যদিবসে ডিএসইতে ৩১ কোটি ৪৫ লাখ ৫৭ হাজার ৫৬৩ টি শেয়ার ২ লাখ ৪৪ হাজার ২২৫ বার হাতবদল হয়েছিল। আর দিন শেষে লেনদেন হয়েছিল ৯০৮ কোটি ৭৭ লাখ ৮৬ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ২০ কোটি ২০ লাখ ১৫ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৫১ শতাংশ বা ৮১.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৫ হাজার ৭৯৪.৬৬ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২৭৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪ টির, কমেছে ১১০ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৪৭ লাখ ১৭ হাজার ৬৯ টাকা।

 

Facebook Comments Box
top-1
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২৭ অপরাহ্ণ | সোমবার, ০৮ জুলাই ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

Sat Sun Mon Tue Wed Thu Fri
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।